অন্তত পাঁচ বছর জনকল্যাণমুখী কাজ করুন: তপন বিহারী নাগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের আয়োজনে “তপন বিহারী নাগ ট্রাস্ট’ এর বৃত্তি প্রদান ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্বকারী কৃতি ও মেধাবী শিক্ষার্থীদের ক্রেস্ট ও স্মারক দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার, ২৩ জুন বেলা ১টায় বিজ্ঞান অনুষদ ভবনের হল রুমে এই আয়োজন করা হয়।

অন্তত পাঁচ বছর জনকল্যাণমুখী কাজ করুন: তপন বিহারী নাগ

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমাদের বাজেট অপ্রতুল। তারপরও শিক্ষার্থীদের সহযোগিতার জন্য বিভিন্নভাবে বৃত্তি প্রদানের ব্যবস্থা করা হচ্ছে। আমাদের যেখানে যতটুকু বাজেট আছে আমরা সেখানে সর্বোচ্চ সহযোগিতা দেয়ার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, আপনারা এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে পড়াশোনা শেষে বের হয়ে গেলেও বিশ্ববিদ্যালয়ের উন্নতির জন্য কাজ করবেন। ভবিষ্যতে আপনারা ভালো জায়গায় পৌঁছাবেন এই প্রত্যাশাই থাকবে।

সম্মানিত অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা সরকারী কৌশূলী (জি.পি.) তপন বিহারী নাগ বলেন, আপনারা যারা পড়াশোনা করছেন তাদের অনুরোধ করি, অন্তত পাঁচ বছর জনকল্যাণমুখী কাজ করুন। প্রথমেই বাড়ি-গাড়ির পেছনে ছুটার দরকার নেই। একটা কথা আমি শিখেছি পরিবার থেকে যে, সমাজকে কিছু দিলে সমাজও আপনাকে কিছু দিবে।

 

অপর অতিথি ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কেশব রায় চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তাঁর বক্তব্যে বলেন, কর্মজীবনের শুরুতে তোমাদের মতোই আমি চিন্তা করতাম কিভাবে শুরু করবো। তারপরও শুরু করে এখন জাজ হিসেবে আছি। তোমরা কিছু দারুন শিক্ষক পেয়েছো। যারা তোমাদের মতো করেই তোমাদের পড়াচ্ছে। যার ফলাফল হিসেবে তোমাদের ১ম ব্যাচের অনেক শিক্ষার্থীই বিভিন্ন কর্মক্ষেত্রে ইতোমধ্যে সুযোগ পেয়ে গিয়েছে।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী রানা, আইন বিভাগের ডীন ড. শামীমুল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ আবু বকর ছিদ্দিক, প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান সহকারী অধ্যাপক রোকসানা আকতার, সহকারী অধ্যাপক মু. আবু বকর সিদ্দিক, বিভাগের ছাত্র উপদেষ্টা সহকারী অধ্যাপক মু. আলী মুর্শেদ কাজেম, সহকারী অধ্যাপক সাঈদা তালুকদার রাহীসহ বিভাগটির শিক্ষক ও শিক্ষার্থীরা।

/আন্জুমান

সর্বশেষ

Leave a Reply