উন্নতমানের পরিচয়পত্র পাচ্ছেন কুবি শিক্ষার্থীরা, আবেদন করবেন যেভাবে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা পাচ্ছে উন্নতমানের পরিচয় পত্র। বর্তমানে শিক্ষার্থীরা যে পরিচয় পত্র ব্যবহার করছে তা কাগজের, যা নিয়ে শিক্ষার্থীদের মধ্যে দীর্ঘদিন ধরে অসন্তুষ্টি ছিল। ফলে তারা অনেকদিন ধরেই উন্নতমানের পরিচয়পত্রের জন্য দাবী করে আসছিল। সেই দাবির প্রেক্ষিতে উন্নতমানের পরিচয়পত্র দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এই পরিচয়পত্র পেতে আগামী ১৫ জুন পর্যন্ত আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। এজন্য শিক্ষার্থীদের নিজস্ব হলের ব্যাংক একাউন্টে ১৫০ টাকা জমা দিয়ে আবেদন করতে হবে। তারপর তাদেরকে হল থেকে একটি ফরম দেওয়া হবে। সেটি পূরণ করে সাথে একটি পাসপোর্ট সাইজের ছবি ও ব্যাংকের রশিদ জমা দিতে হবে।

এদিকে শিক্ষার্থীদের উন্নতমানের পরিচয়পত্র দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে একটি কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটির প্রধান ট্রেজারার ড. মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীদের দাবি ছিল তাদের উন্নতমানের আইডি কার্ডের দরকার। সেই প্রেক্ষিতে প্রশাসন উদ্যোগ নিয়েছে শিক্ষার্থীদের হাতে উন্নত মানের আইডি কার্ড পৌছে দেয়ার। প্রস্তুতকৃত আইডি কার্ডটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মর্যাদার সাথে যায়।

কমিটির সদস্য সচিব মোহাম্মদ এমদাদুল হক বলেন, আমরা যতদ্রুত সম্ভব শিক্ষার্থীদের হাতে উন্নত মানের আইডি কার্ড পৌঁছে দেওয়ার চেষ্টা করছি এবং যারা আইডি কার্ড নিতে চায় তারা যার যার হল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে যেনো আবেদন করে।

ইমতিয়াজ রিফাত/ রিদ

সর্বশেষ

Leave a Reply