করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য কুবির সাংবাদিকতা বিভাগের চ্যারিটি ফান্ড

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ গঠন করেছে এমসিজে চ্যারিটি ফান্ড। করোনার সংক্রমণ রোধে সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটিতে অনিশ্চয়তায় পড়া দিন মজুর খেটে খাওয়া মানুষের সাহায্যে ব্যয় হবে এ ফান্ডের অর্থ।

‘ফাইট করোনা, ডোনেট ফর ডিপ্রাইভস’ স্লোগানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে তহবিল সংগ্রহের প্রচারণা। ফান্ডে জমা পড়ছে অর্থও।

অসহায়দের পাশে দাঁড়ানোর এমন উদ্যোগ সম্পর্কে বিভাগটির প্রভাষক মাহমুদুল হাসান রাহাত জানান, সমাজের প্রতি শিক্ষক ও শিক্ষার্থীদের একটা দায়বদ্ধতা আছে। সেই দায়বদ্ধতা থেকেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের উদ্যোগে করোনাভাইরাসের ফলে সৃষ্ট পরিস্থিতিতে দরিদ্রদের সহযোগিতার জন্য একটি দাতব্য তহবিল গঠন করা হয়েছে। এই তহবিলের মাধ্যমে আমরা যদি অল্প সংখ্যক দরিদ্র মানুষকেও সহযোগিতা করতে পারি তাহলে আমাদের উদ্যোগ সফল হবে।

চ্যারিটি ফান্ড নিয়ে কাজ করা গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার খান নোবেল বলেন, সারাদেশে এই অঘোষিত লকডাউনে সবচেয়ে বেশি সমস্যায় পড়বে খেটে খাওয়া মানুষ। তাই সমাজে যারা ভাল অবস্থানে আছে তাদের জায়গা থেকে যেনো সমাজের বঞ্চিতদের জন্য কিছু করা যায় সে প্রয়াস থেকেই এই দাতব্য ফান্ড। আশা করি এটি কিছু মানুষের দুঃসময়ে কাজে আসবে।

উল্লেখ্য, ফান্ড থেকে প্রাপ্ত তহবিল দিয়ে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে কাজ করতে না পারা অসহায় মানুষদের জন্য খাবার সহ অন্যান্য প্রয়োজনীয় উপকরণের ব্যবস্থা করা হবে।

ফান্ডে তহবিল জমা দেওয়ার ঠিকানাঃ ০১৭৩৮৬০৬০১৯ (বিকাশ,পার্সোনাল)।

সর্বশেষ

১ মন্তব্য

Leave a Reply