কুবিতে জাতীয় শোক দিবস পালিত

ক্যাম্পাস ডেস্ক

জাতীয় শোক দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) পরিবারের সদস্যরা। এবছর ১৫ আগস্ট ঈদুল আযহার ছুটির মাঝে পড়ায়, আজ ২২ আগস্ট (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়টিতে শোক দিবসের অনুষ্ঠানমালা আয়োজন করা হয়।

দিনের শুরুতে দিবসটি পালনে সকাল ১০.৩০ টায় শোক র‍্যালি বের করা হয়। র‍্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, রেজিস্টার প্রফেসর ড. মো. আবু তাহের সহ বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

র‍্যালির পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ হতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এসময় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর একে একে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগসমূহ এবং বিএনসিসি, থিয়েটারসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে জাতীয় শোক দিবস পালন করে।

উল্লেখ্য, ১৫ই আগস্ট কুবি ঈদুল-আযহা উপলক্ষে বন্ধ থাকায় শোক দিবস পালন করার সুযোগ হয় নি। ২০ই আগস্ট ক্যাম্পাস খোলার পর আজ ২২ই আগস্ট পুরো বিশ্ববিদ্যালয় এর পক্ষ থেকে শোক দিবস পালন করা হয়।

মেহেদী/এসএন

সর্বশেষ

Leave a Reply