Monday, January 25, 2021

কুবি ক্যাম্পাসে ছাত্রদলের পোস্টারিং

ক্যাম্পাস ডেস্ক

রাজনীতিমুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোস্টারিং করেছে কুবি শাখা ছাত্রদল। তবে পোস্টারিংয়ের ঘন্টাখানেক বাদেই উধাও হয়ে গেছে সেসব পোস্টার।

গতকাল ২৯ ডিসেম্বর এসব পোস্টারিং করে সংগঠনটি। এসময় সংগঠনটির সাংগঠনিক সম্পাদক শুভ উপস্থিত ছিলেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে প্রতিষ্ঠালগ্ন থেকে কাগজে-কলমে রাজনীতিমুক্ত ক্যাম্পাস হিসেবে বলা হয়ে আসলেও এই ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বেশ সক্রিয়। ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের কার্যক্রম বেশ জোরেসোরেই চলছে বিশ্ববিদ্যালয়টিতে।

এদিকে দেশের অন্য একটি বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশে জাতীয়তাবাদী দলের (বিএনপি) ছাত্রসংগঠন ছাত্রদলের উপস্থিতি ছিল বেশ স্তিমিত।

বিশ্ববিদ্যালয়ের রাজনীতি সচেতন শিক্ষার্থীরা বলছেন, দীর্ঘদিন পর গতকাল রাজনৈতিক কোনো অনুষঙ্গ হাতে ছাত্রদলের প্রতিনিধিদের ক্যাম্পাসের আশপাশে আসতে দেখা গেছে।

ক্যাম্পাসের অভ্যন্তরে পোস্টারিং ও রাজনৈতিক কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের প্রচার সম্পাদক আবুল বাশার বলেন, ‘প্রতিষ্ঠবার্ষিকীর পোস্টারিং করা হয়েছে কিন্তু তাতে লাভ কি হয়েছে। ঘণ্টাখানের পরেই খবর পেলাম ওগুলা ছিঁড়ে ফেলা হয়েছে।

আমরা বরাবরই সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে সুস্থ ধারার রাজনীতি করতে চেয়েছি, কিন্তু ছাত্রলীগের ছেলেদের জন্য এখন ক্যাম্পাসের সামনে বসে চা খাওয়ার সুযোগটাও আমাদের নেই।’

তিনি আরও বলেন, ‘আমরা শীঘ্রই আহ্বায়ক কমিটি দেয়ার মাধ্যমে আবারও ক্যাম্পাসে সরব ও সক্রিয় হওয়ার চেষ্টা করব।’

এদিকে ছাত্রদলের পোস্টারিং ও তাদের রাজনৈতিক উপস্থিতি সম্পর্কে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাক রেজাউল ইসলাম মাজেদ বলেন, ‘আমি ফেসবুকে ছবি দেখে জানতে পারি তারা বিশ্ববিদ্যালয় নানা জায়গায় পোস্টারিং করেছে। শুনে আমি ও কয়েকজন যাই। কিন্তু গিয়ে কিছু পাইনি।’

সম্পাদক আরও বলেন, ‘ছবিতে দেখেছি যারা পোস্টারিং করেছে তাদের কারো ছাত্রত্ব নেই। একজন প্রাক্তন শিক্ষার্থীকে দেখেছি। বাকিদের দেখে আমার ছাত্র মনে হয়নি।’

সর্বশেষ

১ মন্তব্য

Leave a Reply