কুবি শহীদ মিনারে বসে মাদক সেবন কালে আটক ৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মাদক সেবনকালে বিশ্ববিদ্যালয়টির একজন শিক্ষার্থী সহ ৪ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।রোববার, ১৯ জুন সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারের পেছন থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আনাস, কুমিল্লা লালমাই কলেজের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রাসেল, কুমিল্লা সিটি কলেজের সাবেক শিক্ষার্থী খাদিজা আক্তার নিশা ও ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থী দাবি করা আমিনুল ইসলাম। এদের মধ্যে খাদিজা আক্তার নিশি প্রথমে নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী  ও রাসেল নিজেকে ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী বলে দাবি করেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার বিকাল সাড়ে ৬ টার দিকে ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনারের পেছন থেকে শিক্ষার্থীরা ধোঁয়া ও বিদঘুটে গন্ধ পান৷ এরপর ধোঁয়ার উৎস খুঁজতে পেছনে গেলে তারা দেখতে পান সেখানে অভিযুক্তরা বসে মাদক সেবন করছেন।
পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে ফোন দিয়ে বিস্তারিত জানালে সহকারী প্রক্টর মো: ফয়জুল ইসলাম ফিরোজ ঘটনাস্থলে উপস্থিত হন।
এরপর আটককৃতদের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে নিয়ে গেলে জেরার মুখে তারা নিজেদের প্রকৃত পরিচয় জানান।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, যারা বহিরাগত তারা সবাই শিক্ষার্থী। ভবিষ্যতের কথা চিন্তা করে তাদের অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়েছে।
এছাড়া আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে কাল কারন দর্শানোর নোটিশ দেয়া হবে। তার জবাবের পর আমরা প্রক্টরিয়াল বডি বসে তার ব্যাপারে সিদ্ধান্ত নিব।
তিনি আরো বলেন, আজকের ঘটনা থেকে আমাদের সবচেয়ে বড় প্রাপ্তি হলো এইসব মাদক যারা সরবরাহ করে তাদের সোর্স পাওয়া। আমরা সেসব তথ্য পুলিশের কাছে দিয়েছে, তারা ব্যবস্থা নিবেন। এছাড়া ক্যাম্পাসে বহিরাগতরা যাতে অবাদে ঢুকে পরিবেশ নষ্ট না করতে পারে সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

সর্বশেষ

Leave a Reply