Monday, January 25, 2021

ক্র্যাব সেরা প্রতিবেদন পুরস্কার-২০২০ মনোনীত হলেন যারা

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) সেরা প্রতিবেদন পুরস্কার-২০২০ এর জন্য আটটি বিষয়ে নয়জন সদস্যকে মনোনীত করা হয়েছে। এর মধ্যে একটি বিষয়ে দুইজন একই নম্বর পেয়ে যৌথভাবে মনোনীত হয়েছেন।

শ্রেষ্ঠ প্রতিবেদন বাছাইয়ের জন্য গঠিত তিন সদস্যের জুরি বোর্ড ক্র‍্যাব সদস্যদের জমা দেওয়া প্রতিবেদন থেকে তাদেরকে মনোনীত করেন।

মঙ্গলবার ( ২৯ ডিসেম্বর) সংগঠনটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জুরি বোর্ড কর্তৃক মনোনীত বিজয়ীরা হলেন, অনুসন্ধানী প্রতিবেদন-১ ( প্রিন্ট/ অনলাইন) বিজয়ী শেয়ার বিজের প্রতিনিধি আয়নাল হোসেন, অনুসন্ধানী প্রতিবেদন-২ (রেডিও/টেলিভিশন) এ যৌথভাবে বিজয়ী যমুনা টিভির সাজ্জাদ পারভেজ ও ইমতিয়াজ মোমিন সনি।

মাদক বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন-১ (প্রিন্ট/ অনলাইন) এ বিজয়ী হয়েছেন ডেইলি স্টারের জামিল খান, মাদক বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন-২ (রেডিও/টেলিভিশন) এ বিজয়ী হয়েছেন যমুনা টিভির সাজ্জাদ পারভেজ।

নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন-১ (প্রিন্ট/ অনলাইন) এ বিজয়ী হয়েছেন ইত্তেফাকের সমীর কুমার দে, নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন-২ (রেডিও/টেলিভিশন) ৭১ টিভির নাদিয়া শারমিন।

মানবাধিকার বিষয়ক প্রতিবেদন-১ (প্রিন্ট/ অনলাইন) এ বিজয়ী হয়েছেন ডেইলি স্টার পত্রিকার মো: রাফিউল ইসলাম, মানবাধিকার বিষয়ক প্রতিবেদন-২ (রেডিও/টেলিভিশন) এ বিজয়ী হয়েছেন এনটিভির প্রতিনিধি সফিক শাহীন।

উল্লেখ্য, এ বছর প্রিন্ট ও অনলাইন মিডিয়ার জন্য চারটি এবং টেলিভিশন ও রেডিও মিডিয়ার জন্য চারটি সহ মোট আটটি পুরস্কার দেয়ার সিদ্ধান্ত হয়। প্রতিটি পুরস্কারের মূল্যমান ৩০ হাজার টাকা।

ক্র‍্যাব সেরা প্রতিবেদন পুরস্কার-২০২০ এ জুরি বোর্ডের সদস্য হিসেবে ছিলেন জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি শংকর কুমার দে, প্রথম আলোর বিশেষ প্রতিনিধি কামরুল হাসান ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী এম আনিসুল ইসলাম।

সদস্যদের পেশাগত কাজের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন ( ক্র‍্যাব) প্রতি বছর শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের জন্য সদস্যদের পুরস্কার দিয়ে আসছে।

সর্বশেষ

Leave a Reply