গুলিবিদ্ধ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির পূর্ব ওয়াজিরাবাদ শহরে লংমার্চের সময় পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। তবে পায়ের ঠিক কোন স্থানে গুলি করা হয়েছে বিষয়টি এখনও স্পষ্ট নয়। ইমরান খান শঙ্কামুক্ত আছেন বলে পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) একজন মুখপাত্র জানিয়েছে। খবর বিবিসির।
এ ঘটনায় ইমরান খানসহ আরও চারজন নেতা গুলিবিদ্ধ হয়েছেন। 
ক্ষমতাচ্যুত হওয়ার পর দ্রুত নির্বাচনের দাবিতে আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে মিছিলের নেতৃত্ব দিচ্ছিলেন ইমরান খান। এ সময় তাকে উদ্দেশ্য করে এই হামলা চালানো হয়। আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। 
বার্তা সংস্থা এএফপি বলছে, পিটিআইয়ের সমর্থকেরা এ ঘটনাকে হত্যাচেষ্টা হিসেবেই দেখছেন। সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের জিও টিভি।
অন্যদিকে ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ নিন্দা জানিয়েছেন এবং তাৎক্ষণিক প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, আমি (স্বরাষ্ট্রমন্ত্রীকে) এ ঘটনায় তাৎক্ষণিকভাবে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। আমি পিটিআই চেয়ারম্যান ও অন্যান্য আহতদের আরোগ্য কামনা করছি।
ফেডারেল সরকার নিরাপত্তা ও তদন্তের জন্য পাঞ্জাব সরকারকে প্রয়োজনীয় সকল সহায়তা দেবে। আমাদের দেশের রাজনীতিতে সহিংসতার কোনো স্থান থাকা উচিত নয় বলেও জানান তিনি।
উল্লেখ্য, গত মাসে পাকিস্তানের নির্বাচন কমিশন সাবেক এই তারকা ক্রিকেটারের রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হিসেবে বর্ণনা করা একটি মামলায় খানকে সরকারি পদে থাকার অযোগ্য ঘোষণা করে।
তার বিরুদ্ধে বিদেশী গণ্যমান্য ব্যক্তিদের কাছ থেকে উপহারের বিবরণ এবং তাদের কথিত বিক্রয় থেকে প্রাপ্ত অর্থের বিবরণ ভুলভাবে ঘোষণা করার অভিযোগ আনা হয়েছিল। উপহারগুলির মধ্যে রোলেক্স ঘড়ি, একটি আংটি এবং একজোড়া কাফ লিঙ্ক অন্তর্ভুক্ত ছিল।

সর্বশেষ

Leave a Reply