টিভি চ্যানেলের গাড়ি ভাঙচুরের ঘটনায় কুবি শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন এটিএম বুথের সামনে রাখা বেসরকারি টেলিভিশন একাত্তর টিভির গাড়ি ভাঙচুরের ঘটনায় এক কুবি শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
মঙ্গলবার, ১৪ জুন বিকালে উপাচার্য নির্দেশক্রমে ডেপুটি রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানা যায়।
অফিস আদেশে বলা হয়, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন এটি এম বুথের সামনে টিভি চ্যানেল ৭১ টেলিভিশন এর গাড়ি ভাংচুরের সঙ্গে লোক প্রশাসন বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের এমএসএস শিক্ষার্থী মুহা. নূর উদ্দীন হোসাইন সন্দেহাতীতভাবে জড়িত থাকার বিষয়ে প্রক্টরিয়াল বড়ির প্রাথমিক তদন্ত রিপোর্ট কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হওয়ায় মুহা. নূর উদ্দীন হোসাইনকে সাময়িকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হল।’
এছাড়াও, ডেপুটি রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত আরেকটি অফিস আদেশে অধিকতর তদন্ত কমিটি গঠন করা হয়। উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবিরকে আহবায়ক ও প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীকে সদস্য-সচিব করে ছয় সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন

কুবির সামনে ৭১ টিভির গাড়ি ভাঙচুর, ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

কমিটিতে অন্য সদস্যরা হলেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্ৰ নন্দী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মো. মোকাদ্দেস-উল-ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ।

সর্বশেষ

Leave a Reply