দিনভর আলোচনা-সমালোচনার পর প্রথম আলোর দুঃখপ্রকাশ

এমসিজে নিউজ ডেস্ক

জাতীয় সংবাদপত্র দৈনিক প্রথম আলোর তত্ত্বাবধানে প্রকাশিত পোশাক ও সাজসজ্জাভিত্তিক ক্রোড়পত্র নকশা’র প্রচ্ছদকাহিনির এক শিরোনাম নিয়ে দিনভর আলোচনা-সমালোচনার পরদিন রাতে শিরোনামটি নিয়ে দুঃপ্রকাশ করেছেন নকশার বিভাগীয় সম্পাদক।
৩ মার্চ (বুধবার) রাতে প্রথম আলো অনলাইনের নকশা ডেস্ক থেকে প্রকাশিত এক সংবাদে বিভাগীয় সম্পাদক ওই সংবাদ শিরোনামটি অসাবধানতাবশত দেওয়া বলে উল্লেখ করেন।
এর আগে গতকাল ২ মার্চ (বুধবার) প্রথম আলোর ‘নকশা’ ক্রোড়পত্রের প্রচ্ছদকাহিনিতে ওই ফিচারটি প্রকাশ করা হয়। ফিচারটি প্রকাশের পর থেকেই এর শিরোনাম ‘বর্ণবাদকে উস্কে দেয়’ বলে অভিযোগ তুলে প্রতিক্রিয়া জানানো শুরু করেন নেটিজেনরা।

দিনভর আলোচনা-সমালোচনার পর প্রথম আলোর দুঃখপ্রকাশ
আলোচনা- সমালোচনার মুখে পড়া নকশার সেই প্রতিবেদন।

ক্রোড়পত্র নকশার ওই শিরোনাম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনা-সমালোচনা শুরু করেন গণমাধ্যমকর্মী, মিডিয়াব্যক্তিত্ব থেকে শুরু করে সর্বস্তরের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা।
ফ্রিল্যান্স সাংবাদিক শরিফুল হাসান তাঁর ফেসবুকে ওই শিরোনামটিতে ব্যবহৃত ভাষাকে ‘পরিস্কার বর্ণবাদ’ হিসেবে উল্লেখ করেন।
আবার অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী মেহের আফরোজ শাওন বিস্ময় প্রকাশ করেছেন শিরোনামটিতে ‘তবু’ অব্যয়টির ব্যবহার নিয়ে।
অন্যদিকে গণমাধ্যমকর্মী রুদ্র রুদ্রাক্ষ তবু শব্দটি কতোটা ‘নোংরা ও কুৎসিত’ হতে পারে তা এই শিরোনাম দেখে বুঝেছেন বলে লিখেছেন তাঁর এক ফেসবুক স্ট্যাটাসে।

দিনভর আলোচনা-সমালোচনার পর প্রথম আলোর দুঃখপ্রকাশ
নেট দুনিয়ায় শিরোনামটি নিয়ে হওয়া বিভিন্ন আলোচনা-সমালোচনা।

দিনভর এসব আলোচনা-সমালোচনায় নেট দুনিয়া উত্তাল থাকার পর রাতে (৩ মার্চ, ১টা ১৭) প্রথম আলো দুঃখ প্রকাশ করে একটি সংবাদ প্রকাশ করে। সেখানে তারা এই শিরোনামটি অসাবধানতাবশত দেওয়া বলে উল্লেখ করে। শিরোনামটি নিয়ে পাঠকদের মধ্যে প্রতিক্রিয়া দেখা দিয়েছে বলেও লিখে পত্রিকাটি। পাঠকদের মতামত তারা গুরুত্বের সঙ্গে গ্রহণ করেছে বলে জানায় সেখানে।                            

দিনভর আলোচনা-সমালোচনার পর প্রথম আলোর দুঃখপ্রকাশ
পত্রিকাটির পক্ষ থেকে দুঃখপ্রকাশ করে প্রকাশিত সংবাদ।

সংবাদটিতে প্রথম আলো নিজেদের নারী প্রসঙ্গে সংবেদনশীল একটি পত্রিকা হিসেবে উল্লেখ করে এমন অসতর্কতায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে।
/নোবেল

সর্বশেষ

Leave a Reply