দেরি হলেও আমি ফিরবো, ক্যাম্প ন্যু’তে দেখা হবে 

সবধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন স্পেন ও ফুটবল ক্লাব বার্সেলোনার ইতিহাসের অন্যতম সেরা ডিফেন্ডার জেরার্ড পিকে। রবিবার (বাংলাদেশ সময় ৬ নভেম্বর রাত ২টা) লা লিগার আলমেরিয়ার বিপক্ষে ম্যাচের মাধ্যমে ফুটবল ক্যারিয়ারের ইতি টানবেন তিনি। বৃহস্পতিবার (৩ নভেম্বর) টুইটারে এক ভিডিও বার্তায় এই ঘোষণা দেন পিকে।
ভিডিও বার্তায় ৩৫ বছর বয়সী এই ফুটবলার বলেন, আপনাদের অনেকের মতোই ছোট থেকেই আমি বার্সার ভক্ত ছিলাম। আমি জন্মেছিও একটা ফুটবল পাগল পরিবারে। তাই ছোট থেকে আমি ফুটবলার না হতে চাইলেও বার্সায় খেলতে চাইতাম।
২০০৪ সালে সেন্টার ব্যাক হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেন পিকে। তবে বেশিরভাগ সময়ই বেঞ্চে কাটাতে হতো তাকে। ম্যানইউতে মোট ১২ ম্যাচ মাঠে নামেন তিনি। ২০০৬-০৭ মৌসুমে রিয়াল জারাগোজার কাছে লোনে পাঠানো হলে ঐ মৌসুমে মোট ২২ ম্যাচ খেলেন ও ২টি গোলও করেন।
পরবর্তী মৌসুমেই ৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে বার্সেলোনায় নিয়ে আসেন তৎকালীন কোচ পেপ গার্দিওলা। কাতালুনিয়াতে বার্সেলোনা ক্লাবের বয়সভিত্তিক একাডেমি লা মাসিয়ার ছাত্র পিকে আবার নিজের স্বপ্নের ক্লাবে ফেরত আসতে পেরে বলেছিলেন, ফিরতে পেরে ভীষন খুশি আমি।
ম্যানচেস্টার ইউনাইটেড একটি সেরা ক্লাব এবং সেরা খেলোয়ারদের সাথে খেলতে পেরে অনেক কিছু শিখেছি। আমি নতুন কিছু জিততে পছন্দ করি এবং এই ধারা এখন বার্সেলোনায় বজায় রাখার চেষ্টা করবো।
বার্সেলোনা দলের হয়ে রবিবারের ম্যাচ পর্যন্ত তিনি মোট ৬১৫ ম্যাচ খেলে ৫২টি গোল করেন। একই সাথে স্পেনের হয়ে মোট ১০২ টি ম্যাচে পাঁচবার জালে বল জড়ান এক বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।
টুইটারের ঐ ভিডিও বার্তায় পিকে আরও বলেন, আমি ইতিহাসের সেরা খেলোয়ারদের সাথে খেলতে চেয়েছি, একটা দলের নেতা হতে চেয়েছি… ফুটবল এর সবকিছুই আমাকে দিয়েছে।
আপনারা, আমার সমর্থকরা, আমাকে সবকিছু দিয়েছেন। আমার শৈশবের স্বপ্ন পূরণ হয়েছে। এখন আমি সিদ্ধান্ত নিয়েছি, আমার এই পথচলার ইতি টানতে হবে। দেরি হলেও আমি ফিরবো, ক্যাম্প ন্যু’তে দেখা হবে।
/অনন

সর্বশেষ

Leave a Reply