নো বল নাটক শেষে জয় পেল বাংলাদেশ

বাংলাদেশের বিপক্ষে জিততে হলে জিম্বাবুয়ের দরকার ৫ রান। হাতে আছে এক বল। মোসাদ্দেক  হোসেনের বিপরীতে অপর প্রান্তে ব্যাটিংয়ে আছেন মুজারাবানি। শেষ বলে স্ট্যাম্পিং। খেলার সমাপ্তি ধরে নিয়ে দুই দলের খেলোয়াড়েরা মাঠ থেকে বিদায় নিলেন।
এরপরই বাধল বাকি বিপত্তি। থার্ড আম্পায়ার রিপ্লাইয়ের সিদ্ধান্ত অনুযায়ী বলটি নো বল হওয়ায় আরেকবার মাঠে নামতে হলো দুই দলের খেলোয়াড়দের। সাথে জিম্বাবুয়ের স্কোরবোর্ডে যুক্ত হলো আরও একটি রান।  তবে এবার আর ভুল হয়নি। নাটকীয়তা শেষে শ্বাসরুদ্ধকর  ম্যাচে জিম্বাবুয়েকে ৩ রানে হারালো বাংলাদেশ।
আজ রোববার (৩০ অক্টোবর) ব্রিসবেনের গ্যাবায় বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হয়। টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। দলীয় ১০ রানে ওপেনার সৌম্য সরকার শূন্য রানে ফেরেন সাজঘরে। তবে আরেক ওপেনার নাজমুল হাসান শান্ত খেলেন ৫৫ বলে ৭১ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস।
তিনি ছাড়া লিটন দাস (১৪), সাকিব আল হাসান (২৩) ও আফিফ হোসেন (২৯) এই তিন ব্যাটারই দুই অঙ্কের ঘরে পৌছাঁন। ফলে ৭ উইকেট হারিয়ে ১৫০ রানেই থামে টাইগারদের ইনিংস। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন এনগারাবা ও মুজারবানি।
জবাবে ১৫১ রান তাড়া করতে নেমে তাসকিন ও মোস্তাফিজের বোলিং নৈপুণ্যে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। দলীয় ৬৯ রানেই পাঁচ উইকেট হারায় তারা। শন উইলিয়ামস (৬৪) ও রায়ান বার্ল (২৭*) রান করলেও ১৮.৪ ওভারে সাকিব আল হাসানের দুর্দান্ত থ্রুয়িংয়ে রান আউটের জালে আটকা পড়েন শন উইলিয়ামস। শেষ বলে ম্যাচ নো বলে গড়ালেও মোসাদ্দেক হোসেন ঠিকঠাক সামাল দেন। ফলে ১৪৭ রানেই থামে জিম্বাবুয়ের চাকা।
বাংলাদেশের হয়ে এক মেডেনসহ সর্বোচ্চ তিন উইকেট নেন তাসকিন আহমেদ। দুটি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকত।
তিন ম্যাচে দুই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে টাইগাররা। প্লেয়ার অব দ্যা ম্যাচ হয়েছে তাসকিন আহমেদ।
/রাফি

সর্বশেষ

Leave a Reply