ডেস্ক রিপোর্ট
আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা এবং ওবায়দুল কাদের। আজ শনিবার সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে নির্বাচিত হন তাঁরা।

এ নিয়ে নবমবারের মত সভাপতি নির্বাচিত হলেন শেখ হাসিনা। ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক হলেন দ্বিতীয় বারের মত।

কাউন্সিলে দলের সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। এ প্রস্তাব সমর্থন করেন পীযুষ ভট্টাচার্য। তাঁরা দুইজনই আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন। এ প্রস্তাব কণ্ঠভোটে পাস হয়ে যায়।

অন্যদিকে, দলের সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তাঁর এ প্রস্তাবে সমর্থন জানান আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

দলের দ্বিতীয় দিনের অধিবেশনে দেশের সব জেলা থেকে দলের প্রায় সাড়ে সাত হাজার কাউন্সিলর অংশ নেন। বেশ কয়েকজন কাউন্সিলরের বক্তব্য শোনেন দলের সভাপতি শেখ হাসিনার। এরপর কাউন্সিলের জন্য গঠিত নির্বাচন পরিচালনা কমিটি নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া শুরু হয়। পূর্বের প্রক্রিয়া অনুযায়ী কাউন্সিলরদের ভেতর থেকে একজন নাম প্রস্তাব করেন সভাপতি ও সাধারণ সম্পাদক পদের। আরেকজন ওই প্রস্তাব সমর্থন করেন।

/এফ

Leave a Reply