জেরার্ড পিকে। বার্সেলোনার যুব একডেমী লা মাসিয়া থেকে ক্যারিয়ার শুরু। এরপর তাকে কিনে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। সেখানে চার বছর থাকার পর ফিরে আসেন গার্দিওলার বার্সেলোনায়। গার্দিওলার অধীনে বার্সেলোনার সেক্সটাপল জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। পিকে সেই চারজন খেলোয়াড়দের অন্যতম যারা টানা দুই মৌসুমে চ্যাম্পিয়নস লীগ শিরোপা জিতেছেন, দুইটি আলাদা দলের হয়ে। ছবি- ইএসপিএন।

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের পরাজয়ের ক্ষতটা যেন একটু বেশিই পোড়াচ্ছে বার্সার স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকেকে।

আর এ ক্ষত এতটাই গভীর যে পিকে বলছেন, বার্সেলোনায় বড় ধরনের পরিবর্তনের সময় এসেছে। এজন্য ক্লাব যদি চায় তবে সবার আগে তিনিই ক্লাব ছাড়বেন। এমন সব কথা পিকে বলেছেন বিবিসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে।

বার্সার হয়ে ২০ টি বড় শিরোপা জেতা পিকে বিবিসি স্পোর্টসকে বলেন, ‘আমাদেরকে সমস্যার মূলে কুঠারাঘাত করতে হবে। আমরা সঠিক পথে নেই। আমাদের নিজেদেরকেই ভাবতে হবে, সিদ্ধান্ত নিতে হবে এবং সেটা ক্লাবের জন্য,  বার্সার জন্য।বায়ার্ন মিউনিখের সাথের ঘটনাটি কখনোই গ্রহণ যোগ্য না।’

বার্সা ডিফেন্ডার বলেন, ‘আমি জানি এমন সিদ্ধান্ত  নেওয়া কঠিন। তবে ক্লাবের প্রয়োজনেই নিজেদের ভালোর জন্য আমাদেরকে এটি করতে হবে।’

এদিকে পিকের এমন মন্তব্য আর ক্লাবের ভবিষ্যৎ নিয়ে বার্সা কোচ কিকে সেতিয়েন বলছেন, আমি এখনই ক্লাবের কি প্রয়োজন তা নিয়ে কথা বলতে চাচ্ছি না। যদি পিকে বলে থাকে বড় ধরণের পরিবর্তনের প্রয়োজন আছে তবে তার কথার গুরুত্ব রয়েছে। আমাদের ভবিষ্যত নিয়ে ভাবার সময় এসেছে।

ন্যু ক্যাম্পে নিজের ভবিষ্যৎ কেমন দেখছেন কোচ সেতিয়েন? এমন প্রশ্নের উত্তরে তিনি জানালেন, ক্লাবে আমার থাকা না থাকা নিয়ে এই মুহূর্তে কথা বলাটা খুব তাড়াতাড়ি হয়ে যায়। আর প্রকৃত অর্থে এই সিদ্ধান্ত আমার উপর নির্ভর করে না।

রিদ/এসএন

 

 

Leave a Reply