‘বি’ ইউনিটের পরীক্ষা নিতে প্রস্তুত কুবি

গুচ্ছ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। আগামীকাল ১৩ আগষ্ট, শনিবার দুপুর ১২টা-১টা পর্যন্ত মানবিকের ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কুবির প্রস্তুতি সম্পর্কে  ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী বলেন, আগামীকাল অনুষ্ঠিতব্য পরীক্ষার সব ধরনের প্রস্তুতি সঠিকভাবে সম্পন্ন হয়েছে। আমাদের প্রস্তুতি খুবই ভালো । প্রতিটি কেন্দ্রে ট্যাগ বসানো, নিরাপত্তা নিশ্চিত, ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশে বাধা সহ আরও বিভিন ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি যেন সুষ্ঠু, সুন্দরভাবে পরীক্ষাটি সম্পন্ন হয়। বিশেষ করে পরীক্ষা চলাকালীন নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যাপারে আমরা বেশ তৎপর।

নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার পদক্ষেপ নিয়ে তিনি আরও বলেন, এই বিষয়ে বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের নিয়ে আমরা কেন্দ্রীয়ভাবে মিটিং করেছি এবং তারা আমাদের আশ্বস্ত করেছেন।

এরপরও গত পরশু দিনে বিদ্যুৎ অফিসে চিঠি পাঠানো হয়েছে এবং গতকাল প্রধান প্রকৌশলীর সাথে কথা হয়েছে, আশা করি কোন সমস্যা হবে না। তারপরও বিকল্প হিসেবে যে সকল কক্ষে বেশি অন্ধকার, সেখানে জেনারেটরের ব্যবস্থা রাখা হয়েছে ‌।

উল্লেখ্য, দ্বিতীয়বারের মতো গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছে দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধীনে মোট ৪টি কেন্দ্রে ৪৯৯৮ জন শিক্ষার্থী ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। কেন্দ্রগুলো যথাক্রমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ।

আসিফ/ আর

সর্বশেষ

Leave a Reply