Tuesday, January 19, 2021

যুবলীগ চেয়ারম্যান ফারুক বহিষ্কার!

রাজনীতি ডেস্ক

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে। রোববার গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুবলীগ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক সূত্র দিয়ে এ তথ্য জানিয়েছে দৈনিক যুগান্তরসহ আরো কয়েকটি গণমাধ্যম।

অন্যদিকে অনলাইন গণমাধ্যম বাংলা ট্রিবিউন এর খবর,  যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছেপাশাপাশি ২৩ নভেম্বর অনুষ্ঠেয় সম্মেলনের জন্য প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়কের দায়িত্ব পেয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্য চয়ন ইসলাম। সদস্য সচিব করা হয়েছে সাধারণ সম্পাদক হারুনুর রশীদকে। যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বাংলা এই তথ্য নিশ্চিত করেন বলে জানায় তারা।

এছাড়াও রশীদ তাদের জানান, ‘সংগঠনটির সদস্য হওয়ার নতুন বয়সসীমা নির্ধারণ করা হয়েছে ৫৫ বছর।’

অন্যদিকে যুগান্তর জানায়, আজ বিকালে সপ্তম জাতীয় কংগ্রেসকে সামনে রেখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানয়ে মন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেন যুবলীগ নেতারা। তবে ওই বৈঠকে উপস্থিত ছিলেন না ওমর ফারুক চৌধুরী। এছাড়া সংগঠনটির প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য নুরন্নবী চৌধুরী শাওনকেও বৈঠকে দেখা যায়নি। যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে যুবলীগের জ্যেষ্ঠ নেতারা গণভবনে যান।

প্রসঙ্গত সম্প্রতি যুবলীগের বিভিন্ন নেতার বিরুদ্ধে দুর্নীতি, অবৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পর থেকে ওমর ফারুক চৌধুরীর নামও উঠে আসে।

ফলে ইতিমধ্যে ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করা ছাড়াও তার বিদেশে যাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  এই পরিস্থিতিতে তাকে ছাড়াই সম্মেলনের প্রস্তুতি নিতে শুরু করেছে সংগঠনটি। তাকে ছাড়াই হয়েছে যুবলীগের প্রেসিডিয়াম সভা।

/এস এন

সর্বশেষ

Leave a Reply