রাজধানীতে ঢাবির সাবেক শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু

রাজধানী ঢাকার চাঁনখারপুল এলাকার একটি মেস বাসা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর চাঁনখানপুলের বাসা থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে।
এ ঘটনায় মৃত ওই শিক্ষার্থীর নাম মাসুদ আল মাহদী অপু। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ শিক্ষাবর্ষের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন। পুলিশের ধারণা, তিনি আত্মহত্যা করেছেন।
জানা গেছে, অনার্স ও মাস্টার্সে ভালো রেজাল্ট করা অপু ২০১৮ সালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে পড়াশোনা শেষ করে কিছুদিন সাংবাদিকতা করেন। পরে চাকরি ছেড়ে গত দুই বছর ধরে প্রস্তুতি নিচ্ছিলেন বিসিএসের। তিনি ৪১তম বিসিএস প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন। এছাড়াও তিনি ঢাবি ক্যাম্পাসের বিভিন্ন আন্দোলনের নেতৃত্বসহ ডাকসু নির্বাচনেরও অংশ ছিলেন।
অপুর বন্ধু ও কাছের লোকজন প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যা বললেও প্রত্যক্ষদর্শীরা বলছেন, এ মৃত্যু রহস্যজনক, এটি হত্যাকাণ্ডও হতে পারে।
ঘটনাস্থল পরিদর্শন করেছেন লালবাগ থানার ডিসি জসীম উদ্দীন মোল্লাহ। তিনি বলেন,রুমমেটরা বলছেন আত্মহত্যা। তবে আমরা মরদেহের সুরতহাল করেছি। কিছু ভিডিও ফুটেজও আছে, সবকিছু যাচাই-বাছাই করা হচ্ছে। সুরতহালের পর ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর আমরা বলতে পারব এটা আত্মহত্যা নাকি অন্যকিছু।

সর্বশেষ

Leave a Reply