Monday, January 25, 2021

শ্রীপুরে অসহায়দের পাশে মানবিক ঊষা

সিটিজেন ডেস্ক

মহামারি করোনা ভাইরাস স্তব্ধ করে দিয়েছে দেশটাকে। আতঙ্ক বিরাজ করছে প্রতিটি মানুষের মাঝে। সবকিছু স্তব্ধ হয়ে যাওয়ায় সকল মানুষের আয় বন্ধ হয়ে গিয়েছে। সবচেয়ে বেশি বিপদে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষগুলো।

এবার তাদের সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছে গাজীপুরের শ্রীপুর উপজেলার বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (ঊষা)। ধাপে ধাপে বিভিন্ন ইউনিয়নে বাড়ি বাড়ি ত্রাণ পৌঁছিয়ে দিচ্ছেন সংগঠনের সদস্যরা।

জানা যায়, শ্রীপুরে ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হওয়া এই সংগঠনটি বৃত্তি পরীক্ষা, কৃতী সংবর্ধনা, গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের এককালীন বৃত্তি সহ নানা ধরণের সামাজিক কাজের সঙ্গে জড়িত। এবার সংগঠনটি করোনা মহামারী আকারে ছড়িয়ে পড়ায় শ্রীপুরের অসহায়-গরিব মানুষদের সহায়তায় এগিয়ে এসেছে। এখন পর্যন্ত সাতখামাইর, বরমী, কাওরাইদ, শ্রীপুর পৌরসভা, রাজাবাড়ি, মাওনাসহ বিভিন্ন এলাকার প্রায় ২০০ পরিবারের সহায়তায় এগিয়ে এসেছে যা সামনেও অব্যাহত থাকবে। বর্তমান সদস্য ও সম্মানিত (সাবেক) সদস্যরা নিজেদের মাঝে টাকা তুলে এ সহযোগিতার আয়োজন করে।

এ বিষয়ে সংগঠনের সভাপতি মেহেদী আনজাম হাসিব বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই ঊষা পরিবারের পক্ষ থেকে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা ২০০ পরিবারকে ২ দিনের খাদ্যসামগ্রী উপহার দিয়েছি। ক্রান্তিকালীন সময়ে ঊষা পরিবার সবসময় চেষ্টা করেছে সমাজের নিম্মবিত্ত মানুষের পাশে দাঁড়াতে যেভাবে পাশে ছিলো তীব্র শীতে শীতার্তদের শীতবস্ত্র উপহার দিয়ে। আমরা শিক্ষার্থী, তাই হয়তবা আমরা খুব বেশি কিছু করতে পারিনি কিন্তু আমরা পেরেছি কিছু অসহায়, নিম্মবিত্ত, কর্মহীন পরিবারের মুখে হাসি ফোটাতে। এই অল্প কিছু মানুষের দুঃখের দিনের সাথী হওয়া আমাদের জন্য বিশাল প্রাপ্তি। ইনশাআল্লাহ এই কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

সর্বশেষ

Leave a Reply