Sunday, January 24, 2021

৬২ যাত্রী নিয়ে সমুদ্রে ইন্দোনেশিয়ার বিমান

আন্তর্জাতিক ডেস্ক

আকাশে ডানা মেলার কয়েক মিনিটের মধ্যেই ৬২ আরোহী নিয়ে সমুদ্রে আছড়ে পড়েছে ইন্দোনেশিয়ার এক বিমান। শনিবার স্থানীয় সময় দুপুর ২.৪০ মিনিটে শ্রীবিজয়া এয়ারলাইন্সের বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এর পর বোয়িং ৭৩৭ বিমানটি সমুদ্রে আছড়ে পড়ে বলে জানিয়েছে ইন্দোনেশিয়া সরকার।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে বিমানের যাত্রীদের মধ্যে এদিন ৫৬ জন যাত্রী ও ৬ জন ক্রু ছিলেন। যাত্রীদের মাঝে ১০ জন শিশু। আশঙ্কা করা হচ্ছে যাত্রীদের কেউই বেঁচে নেই।

খবরে আরও বলা হয়েছে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে পোনটিয়ানাকের উদ্দেশ্যে ওড়ে বিমানটি। বিমানটিকে ২৯,০০০ ফুট উচ্চতায় ওড়ার অনুমতি দেয় এয়ার ট্র্যাফিক কন্ট্রোল। কিন্তু ১০,৮০০ ফুট উচ্চতায় উচ্চতায় ওঠার পর সেটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এর পর তল্লাশি শুরু হলে জানা যায় জাকার্তার সিওকার্নো হাত্তা বিমানবন্দর থেকে ১১ নটিক্যাল মাইল দূরে জাভা সাগরে এর খোঁজ পাওয়া যায়। ল্যানক্যাং দ্বীপের কাছে সমুদ্রতল থেকে ১৫ মিটার নীচে নিমজ্জিত অবস্থায় বিমানটির ধ্বংসাবশেষ ও যাত্রীদের দেহের খোঁজ পান উদ্ধারকারীরা। ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রী ও বিমান সংস্থা এই খবর নিশ্চিত করেছে।

সমুদ্র থেকে ইতিমধ্যে বিমানের ধ্বংসাবশেষ ও যাত্রীদের জামাকাপড় উদ্ধার হয়েছে বলে জানানো হয়েছে। উদ্ধারকাজে নেমেছে ইন্দোনেশিয়ার নৌবাহিনী।
ভেঙে পড়া বিমানটির বয়স প্রায় ২৭ বছর। ১৯৯৪ সালে প্রথম যাত্রা করে বোয়িংয়ের এই বিমানটি।

/নোবেল

সর্বশেষ

Leave a Reply