Tuesday, January 19, 2021

গোলের সেঞ্চুরি রোনালদোর

 

স্পোর্টস ডেস্ক

উয়েফা নেশনস লীগে সুইডেনের বিপক্ষে বছরের প্রথমবার খেলতে নেমেই আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি পূরণ করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নিজের ১৬৫ তম ম্যাচ খেলতে নেমে এই কীর্তি গড়েন রোনালদো।

সোলনায় মঙ্গলবার উয়েফা নেশন্স লিগের ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে প্রথমার্ধের শেষ মিনিটে ফ্রি কিকের মাধ্যম দেশের হয়ে শততম গোলটি করেন রোনালদো।

উয়েফা নেশনস লীগে মঙ্গলবার রাতে সুইডেনের মুখোমুখি হয় পর্তুগাল। পায়ের আঙ্গুলের ক্ষত সারিয়ে সুইডেনের ঘরের মাঠে পর্তুগালে প্রথম একাদশের হয় মাঠে নামেন পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো।

তবে এখানেই শেষ নয়। খেলার ৭২ মিনিটে জোয়াও ফেলিক্সের কাছ থেকে বল পেয়ে ২০ গজ দূর থেকে দুর্দান্ত শটে ওলসনের হাতের উপর দিয়ে বল জালে ঢুকে দ্বিতীয় গোলের মাধ্যমে ২-০ গোলে সুইডেনকে পরাজিত করে। ম্যাচে দুই গোল করে আন্তর্জাতিক ম্যাচে ১০১ গোলের মাধ্যমে রোনালদো শেষ করে তাঁর ১৬৫ তম ফুটবল আন্তর্জাতিক ম্যাচ।

বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে এ রেকর্ড করেন তিনি। এর আগে আন্তর্জাতিক ফুটবলে ১৪৯ ম্যাচে ১০৯ গোলের রেকর্ড করে ইরানের আলী দেই’র। এখন নিজেকে প্রথম স্থানে নিয়ে যেতে রোনালদোর প্রয়োজন ৮ গোল।

আজ থেকে ১৬ বছর আগে, ১৯ বছর বয়সে ২০০৪ সালে গ্রীসের বিপক্ষে প্রথম আন্তর্জাতিক গোল করেন তিনি।

/ ফাতেমা

সর্বশেষ

Leave a Reply