শিক্ষা প্রতিষ্ঠান খুলতে ৪ ফেব্রুয়ারির মধ্যে প্রস্তুতি নেওয়ার নির্দেশ মাউশির

চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ পাওয়া মাত্র যেন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার লক্ষ্যে আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে তাদের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারীদের জন্য স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

২২ জানুয়ারি (শুক্রবার) বিকাল ৪ টায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সকল মাধ্যমিক, স্কুল ও কলেজ, উচ্চমাধ্যমিক, উচ্চমাধ্যমিক স্তরযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতি সম্পন্ন করার বিষয়ে বলা বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কোভিড-১৯ অতিমারী চলাকালীন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষা।

সেই লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে স্বাস্থ্যসম্মতভাবে প্রস্তুত করার জন্য একটি ‘গাইড লাইন’ তৈরি করা হয়েছে। সে গাইড লাইন অনুযায়ী আগামী ৪ ফেব্রুয়ারীর মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারীদের জন্য স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘শুধু করোনাকালীন সমস্যা মোকাবিলা নয় বরং ‘মুজিব বর্ষ’ উপলক্ষে আমাদের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে স্থায়ীভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত, নিরাপদ ও আনন্দময় প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে।”

উল্লেখ্য, বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর জন্য গত বছরের ১৮ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

 

সর্বশেষ

Leave a Reply