শিক্ষার্থীদের ভ্যাকসিন পেতে লাগবে জাতীয় পরিচয়পত্র

ক্যাম্পাস ডেস্ক
শিক্ষার্থীদের ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে জাতীয় পরিচয়পত্রের বিকল্প কিছু নেই বলে জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের।
বুধবার (৩ মার্চ) শিক্ষার্থীদের ভ্যাকসিনের জন্য নিবন্ধনের ক্ষেত্রে যারা এখনো জাতীয় পরিচয়পত্র পায়নি তাদের বিষয়ে জানতে চাইলে তিনি এ তথ্য জানান।

অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, ‘ভ্যাকসিন পাওয়ার জন্য শর্ত হচ্ছে জাতীয় পরিচয়পত্র। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের যে ওয়েবসাইট তাতেও ভ্যাকসিনের এন্ট্রির জন্য জাতীয় পরিচয়পত্র প্রয়োজন। তাই যাদের জাতীয় পরিচয়পত্র নেই, তাদের সেটার ব্যবস্থা করতে হবে। ‘

আরও পড়ুন:
ভ্যাকসিন পাবেন অনাবাসিক শিক্ষার্থীরাও
যেভাবে স্মার্টফোন কিনতে ঋণ পাবেন শিক্ষার্থীরা
কুবির আবাসিক শিক্ষার্থীদের ভ্যাক্সিন নিবন্ধন শুরু
তিনি আরও বলেন,’ভ্যাকসিন দেওয়া ছাড়া কেউ হলে ঢুকতে পারবে না। ভ্যাকসিন নিতে না পারলে তাকে হলের সিট ক্যান্সেল করতে হবে।’
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় খোলার আগেই হলের আবাসিক শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিনের আওতায় আনতে কার্যক্রম শুরু করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এর আগে গত ২৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশন (ইউজিসি)’র পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জামিনুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারদের আবাসিক হলে বসবাসরত শিক্ষার্থী, হল সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ভ্যাকসিন গ্রহণ প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য জাতীয় পরিচয় পত্রের নম্বর ও অনুলিপি জমা নেওয়ার জন্য অনুরোধ করা হয়৷

সর্বশেষ

Leave a Reply