প্রত্যন্ত অঞ্চলের কিশোর-কিশোরীদের নিয়ে সিসিডিএ’র ভার্চুয়াল পহেলা বৈশাখ

সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট অ্যাসিসটেন্স (সিসিডিএ) কর্তৃক বাংলা নববর্ষ-১৪২৮ ভার্চুয়ালভাবে উদযাপন করা হয়েছে।  গতকাল সকাল ১১ টায় শুরু হয়ে অনুষ্ঠানটি দুপুর দুইটায় শেষ হয়।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক সহযোগিতায় সিসিডিএ’র কৈশোর কর্মসূচির আওতায় কুমিল্লা জেলার দাউদকান্দি, চান্দিনা, তিতাস উপজেলা ও হবিগঞ্জ জেলার লাখাই, মাধবপুর, বাহুবল, বানিয়াচং প্রত্যন্ত অঞ্চলের কিশোর-কিশোরীদের নিয়ে ভার্চুয়ালি পহেলা বৈশাখ পালন করা হয়েছে।

ভার্চুয়াল এই আয়োজনে বাংলার দেশীয় ও সুষ্ঠু সাংস্কৃতিক ধারার আলোকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিসিডিএ’র নির্বাহী পরিষদের সভাপতি জনাব মুজিবুর রহমান, পিকেএসএফ এর সহকারী ব্যবস্থাপক জনাব সুমন চৌধুরী (মনি), সিসিডিএ’র নির্বাহী পরিচালক জনাব এম এ সামাদ, উপ-নির্বাহী পরিচালক জনাব লুৎফুর রহমান, সিসিডিএ’র ক্রীড়া ও সাংস্কৃতিক সাব কমিটির প্রধান জনাব আয়েশা খাতুন, দাউদকান্দি উপজেলার বরকোটা স্কুল এন্ড কলেজর শিক্ষক জনাব বিল্লাল হোসেন, নারান্দিয়া কলিমিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জনাব হোসাইন আলী সহ সিসিডিএ’র অন্যান্য কর্মকর্তাগণ।

অনুষ্ঠানের শুরুতেই অতিথিবৃন্দ ও কিশোর কিশোরীরা উপস্থিত সবার সাথে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। উক্ত অনুষ্ঠানে লোক সংগীত, দেশাত্মবোধক গান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, আধুনিক গান, নৃত্য, কবিতা আবৃত্তি ও ঐতিহ্যবাহী দেশীয় বাদ্যযন্ত্র বাজানোসহ বিভিন্ন ধরনের ইভেন্টের আয়োজন করা হয়।

সর্বশেষ

Leave a Reply