শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের সচেষ্ট থাকার আহ্বান কুবি উপাচার্যের

শিক্ষার মান উন্নয়নে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সচেষ্ট থাকার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

শুক্রবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদভূক্ত শিক্ষকদের নিয়ে আয়োজিত একটি কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

উপাচার্য আরও বলেন, প্রশিক্ষণের কোন বিকল্প নেই আর গবেষণা হচ্ছে শিক্ষকের প্রাণ। বিশ্ববিদ্যালয়ে শুধু জ্ঞান বিতরণ হয় না, জ্ঞান সাধনা ও জ্ঞান সৃষ্টির আদর্শ জায়গা হচ্ছে বিশ্ববিদ্যালয়। সেই পরিবেশ শিক্ষকদেরই করতে হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে আয়োজিত ‘অ্যাপ্লিকেশন ফর সফটওয়্যার ইন বিজনেস রিসার্চ’ শীর্ষক তিন দিন ব্যাপী অনুষ্ঠিতব্য এই প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এইচআরএম বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আফতাব উদ্দিন, ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. অণুপম দাস গুপ্ত এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এআইএস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব এবং অনুষ্ঠানটি সমন্বয় করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের প্রভাষক মোঃ জাহিদ হাসান।

সর্বশেষ

Leave a Reply