তাঁবু জলসায় অংশ নিচ্ছে কুবির ৬০ রোভার

কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটস গ্রুপের আয়োজনে তিনদিন ব্যাপী বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার(১ মার্চ) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ কার্যক্রম শুরু হয়।
নবাগত রোভার সহচর স্তর থেকে সদস্য স্তরে উন্নীত হওয়ার লক্ষ্যে এবারের ক্যাম্পে অংশ নিচ্ছে প্রায় ৬০জন রোভার সহচর।
এ ক্যাম্প চলাকালীন সময়ে রোভারদের স্কাউটিং বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণের মাধ্যমে স্কাউটের সার্বিক বিষয়গুলো সম্পর্কে অবগত করা হবে।
এছাড়াও এ আয়োজনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চে ২রা মার্চ ক্যাম্পে অংশগ্রহণকারী রোভারদের পরিবেশনায় মহা তাঁবু জলসা অনুষ্ঠিত হবে।
এমসিজে নিউজকে এ ক্যাম্পের বিষয়ে বর্তমান সিনিয়র রোভারমেট আব্দুর রহমান বলেন,অনেকদিনের স্বপ্ন ছিলো আমাদের ইউনিটের সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয়ে এই আয়োজনটি করার। রোভারদেরকে স্কাউটিং বিষয়ে দক্ষ করে তোলার জন্যই স্কাউটের নিয়মিত সিলেবাসের অংশ হিসেবে আমরা এই ক্যাম্পের আয়োজন করেছি।
উল্লেখ্য, রোভার স্কাউটস সিলেবাস অনুযায়ী সর্বোচ্চ প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড(পিআরএস) অর্জনের জন্য রোভার সহচরদের সিলেবাস ভিত্তিক বিভিন্ন স্তর ও কার্যক্রম সম্পন্ন করতে হয়। এরই অংশ হিসেবে ৩রা মার্চ রোভারগণ দীক্ষা গ্রহণ করার মধ্য দিয়ে সদস্য স্তরে উন্নীত হবে।
/জাহিদ

সর্বশেষ

Leave a Reply